বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

হাসপাতালে স্বাভাবিক সূচিতে চিকিৎসাসেবা শুরু কাল

হাসপাতালে স্বাভাবিক সূচিতে চিকিৎসাসেবা শুরু কাল

স্বদেশ ডেস্ক:   

সারাদেশের সব হাসপাতালে আগামীকাল বুধবার থেকে ফের স্বাভাবিক সূচিতে চিকিৎসাসেবা চলবে। আজ মঙ্গলবার আন্দোলনরত চিকিৎসকদের পক্ষে এ তথ্য জানান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আবাসিক চিকিৎসক আব্দুল আহাদ।

তিনি বলেন, ‘পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ৮টা থেকে দুই ঘণ্টা আমরা অবস্থান কর্মসূচি পালন করেছি। এরপর সকাল ১০টা থেকে আমাদের বহির্বিভাগে সেবা চালু হয়েছে। চিকিৎসকরাও বহির্বিভাগসহ অন্যান্য বিভাগে কাজে যোগ দিয়েছেন। আগামীকাল থেকে সারাদেশের হাসপাতালগুলোতে স্বাভাবিক সূচিতে চিকিৎসাসেবা দেওয়া হবে।’

এর আগে, গত ৩১ আগস্ট রোগীর মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে ঢামেক হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলা হয়। এর প্রতিবাদে পরের দিন রবিবার থেকে ‘কমপ্লিট শাটডাউন’ পালন করেন ঢামেকসহ সরকারি হাসপাতালের চিকিৎসকরা। হামলাকারীদের গ্রেপ্তার-বিচার, নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাসহ চার দফা দাবিতে তারা এই কর্মসূচি পালন করেন।

পরে দাবি পূরণের আশ্বাস পেয়ে রবিবার রাত পৌনে ৮টার দিকে প্রায় ১২ ঘণ্টা পর কর্মবিরতি স্থগিত করে কাজে ফেরেন চিকিৎসকেরা। গতকাল ঘোষণা করা হয়, আজ থেকে সীমিত পরিসবে বহির্বিভাগ সেবা এবং পুরোপুরিভাবে ইনডোর ও জরুরি বিভাগের সেবা চালু থাকবে। এ ছাড়া চিকিৎসকরা তাদের দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877